PEST CONTROL

পেস্ট কন্ট্রোল সার্ভিস নিন-পোকামাকড় নিয়ন্ত্রণ রাখুন

Termite Control Service dhaka

 

পোকামাকড়ের ঝামেলাকে নিয়ন্ত্রন করুন প্রফেশনাল পেস্ট কন্ট্রোল সার্ভিসি এর  মাধ্যমে।

পেস্ট কন্ট্রোল সার্ভিস

আপনার সুখের সংসারে যদি হঠাত  পোকামাকড়ের কারণে অশান্তি চলে আসে কেমন লাগবে?

আপনি চাকরি করেন । রাতে বাসায় এসে আরামে ঘুমাবেন কিন্তু বাসায় তেলাপোকা, ছারপোকা যন্ত্রনা রাতে ঠিকমত ঘুমানো উপায় নেয়।

যা যা করা সম্ভব সব করেও কাঙ্ক্ষিত ফলাফল পাওয়া যাচ্ছে না। কাপড়, কাথা-বালিশ রোদে দিয়ে কাজ হচ্ছে না। বাজার থেকে নিম্নমানের ঔষুধ দিয়েও ফল পাওয়া যাচ্ছে না। দিন দিন পোকামাকড়ের যন্ত্রনা বেড়ে চলেছে। ভেবে পাচ্ছেন না কি করেবেন।

আমরা  দিচ্ছি আপনাকে সমাধান কিভাবে মুক্তি পাবেন পোকামাকড়ের ঝামেলা থেকে। একমাত্র সমাধান হতে পারে  প্রফেশলান পেস্ট কন্ট্রোল সার্ভিস।

পেস্ট কন্ট্রোল কি?

পেস্ট কন্ট্রোল শব্দটা আমরা অনেকেই জানি কিন্তু এটার আসল অর্থটা আমরা অনেকেই জানি না। ঘরে বা অফিসে ক্ষতিকারক পোকামাকড়া দমন করার উপায় বা পদ্ধতিকে বলে পেস্ট কন্ট্রোল। গ্রামের চেয়ে শহরের মানুষ পোকামকড়ের সমস্যা বেশি পড়েন। কাজের প্রয়োজনে দিনের বেশির ভাগ সময় থাকতে হয় বাসার বাহিরে। এই সুযোগে বাসায় ইঁদুর , তেলাপোকা , মশা-মাছি, ছারপোকা উপদ্রব বেড়ে যায়। যা বিরক্তির  কারণ, মানুষিক অশান্তির কারণ হয়ে থাকে।

এ সকল পোকামকড় সহজে ও কার্যকর উপায়ে দূর করার পদ্ধতিকেই পেস্ট  কন্ট্রোল বলে।

পেস্ট কন্ট্রোলে খুঁটিনাটি

তেলাপোকা , ছারপোকা, মশা-মাছি ইঁদুর সহ অনান্য পোকামকড় আমাদের বিরক্তির কারণ  নয় শুধু এগুলো নানা রকম রোগ জীবাণু ছরায়।

আপনার ঘরে ছোট বাচ্ছা, বয়স্ক্লোক, শারীরিক অসুস্থ লোক থাকলে অতিদ্রত আপনার উচিত uspestcontrol থেকে এখনি পেস্টকন্ট্রোল  সার্ভিসটি নেয়া।

পেস্টকন্ট্রোল সার্ভিস নেওয়ার আগে ও পরে কিছু বিষয় আছে যে গুলো জেনে  রাখা ভালো। তা না হল  কিছুদিন পর দেখবেন পোকামাকড় আবার ফিরে এসেছে। 

চুলুন জেনে নেই পোকামাকড় নিয়ন্ত্রনের কিছু উপায়

১। রান্না ঘর পরিষ্কার রাখাঃ 

ময়লা স্যাঁতস্যাঁতে , নোংরা জায়গা পোকামাকড় পছন্দ করে। তাই পোকামাকড় রোধ করতে আপনার রান্না ঘরের র‍্যাক,তাক,চুলার উপরে ও নিচে যথা সম্ভব পরিষ্কার রাখুন। রান্না ঘরে খাবার পড়ে থাকলে পোকামাকড় আসে। তাই রান্না ঘর জীবাণু ধ্বংস্কারী লিকুইড দিয়ে পরিষ্কার করা উচিৎ। তাই শুধু পেস্টকন্ট্রোল করালেই পোকামাকড় নিয়ন্ত্রণ করা যায় না। নিয়মিত রান্না ঘর পরিষ্কার রাখা দরকার।  

২।  বাথরুম পরিষাক্র রাখাঃ 

বাথরুম অপরিষ্কার থাকলে নানা রকম পোকামাকড় বেড়ে যায়। বাথরুম এর পাইপ বেয়ে বিভিন্ন  রকম পোকা  মাকড় ঘরে চলে আসতে পারে। তাই বাথরুম ক্লিনার দিয়ে নিয়মিত বাথরুম পরিষ্কার করা দরকার। গোসলের পানি বের হওয়ার মুখ যেন ময়লা গিয়ে আটকে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে।

৩। পানি না জমতে দেওয়াঃ 

বাড়ির আশেপাশে আঙ্গিনায় পানি জমতে দেওয়া যাবে না । জমে থাকা পানিতে ডেঙ্গু ম্যালেরিয়ার মত ভয়াবহ প্রাণঘাতী কীটের জন্ম হয়। দরকার ছাড়া বাথরুমে পানি জমিয়ে রাখা যাবে না ।

৪। আবর্জনা ঘরে না রাখাঃ

ময়লা আবর্জনা একজায়গা বেশিদিন জমিয়ে রাখলে ইঁদুর তেলাপোকা অন্যান্য পোকামকড়্র  বেড়ে যায়। তাই নিয়মিত ঘর থেকে ময়লা আবির্জনা বাহিরে বের করে ময়লা ফেলার নির্দিষ্ট স্থানে ফেলুন।  

৫। বাড়ীর আঙ্গিনা পরিষ্কার রাখাঃ

বাড়ির আঙ্গিনা অপরিষ্কার রাখলে পোকামাকোড় এর উপদ্রব বেড়ে যায়। তাই নিয়মিত বাড়ির আঙ্গিনা পরিষ্কার রাখা উচিৎ।

৬। বাগান পরিষ্কার রাখাঃ  

এখন অনেকেই বাসার বারান্দা বা ছাদে বাগান করতে পছন্দ করে। এখানে নিয়মত পরিষ্কার না করে পোকামাকড়  বেড়ে  যাবে। তাই নিয়মিত বাগানের আগাছা পরিষ্কার রাখুন।

৭।  অপ্রয়োজনীয় জিনিস ফেলে দেওয়াঃ 

সবার ঘরে কিছু না কিছু অপ্রয়োজনীয় জিনিস থাকে যা আসলে কোন কাজে আসে না। এসকল অপ্রয়োজনীয় জিনিজ ঘরে থেকে বের করে ঘর পরিষ্কার করে রাখা ভালো। তাহলে ঘরে পোকামকড় এর ঝামেলা কম হয়।

৮। দক্ষ পেস্ট কন্ট্রোল সার্ভিস নেওয়াঃ 

উপরে সকল পদ্ধতি  প্রয়োগ করার পরও অনেক সময় পোকামাকড় থেকে পুরোপুরি মুক্তি পাওয়া যায় না। সেক্ষেত্রে আপনার উচিৎ কোন দক্ষ পেস্ট কন্ট্রোল কোম্পানি কে দিয়ে পেস্টকন্ট্রোল করে নেওয়া। তাহলে এসকম পোকামকড় থেকে আপনি এবং আপনার বাসা সকল পোকামকড় থেকে মুক্ত থাকবেন।

কেন US PEST CONTROL থেকে পেস্ট কন্ট্রোল সার্ভিস নিবেন?

দক্ষ টেকনিশিয়ানঃ

 US PEST CONTROL এর আছে দক্ষ্‌ , অভিজ্ঞ এবং প্রশিক্ষন প্রাপ্ত পেস্টকন্ট্রোল টেকনিশিয়ান। ফলে আপনি নিশ্চিন্তে আমাদের থেকে পেস্ট কন্ট্রোল সার্ভিস নিতে পাড়বেন কোন প্রকার ঝুকি ছাড়া।

সাশ্রয়ী মূল্যঃ

অন্যান্য প্রোভাইডারদের তুলনায় আমাদের কাছে পাচ্ছে সাশ্রয়ী মূল্যে ভালোমানের সার্ভিস যা আপনি কম খরচে নিতে পাড়বেন।

নন বায়োডিগ্রেডেবল কেমিক্যালের ব্যবহার: 

আমরা ঘন্ধযুক্ত ও ঘন্ধ ছাড়া উভয় প্রকার কেমিক্যাল দিয়ে ব্যবহার করে থাকি। আপনার পছন্দ মত কেমিক্যাল দিয়ে আপনি সার্ভিস নিতে পারেন।

নিরাপদ  সার্ভিসঃ আমরা যে কেমিক্যাল ব্যবহার করে থাকি সেটা পরিক্ষিত ও  আধুনিক।  ফলে এসকল কিটনাশক ঝুকিহীন ও নিরাপদ। আপনি ও আপনার পরিবারে নিরাপত্তা যাতে সুরিক্ষিত থাকে সেটা দিকে আমাদের বিশেষ দৃষ্টি থাকে।

পেস্ট কন্ট্রোল সার্ভিস নেয়ার পরে যা করতে হবে:

১. সার্ভিসিংয়ের পর  আপনাকে মিনিমাম ২ ঘণ্টা  বাড়ির বাইরে থাকতে হবে। 

২.সার্ভিসিং এর  সময় কোনো খাবার বা পানীয় বাড়ির ভেতরে থেকে যেতে পারে সার্ভিসিংয়ের পর সেটা অবশ্যই ফেলে দিতে হবে। 

৩. সার্ভিস শেষ হবার পর ২/৩ ঘন্টা বাসা পরিষ্কার করা যাবে না। 

৬. সার্ভিস  প্রদানের পর কয়েকদিন লক্ষ্য রাখতে হবে যে বাসায় আর কোনো পোকামাকড়ের দেখা  যায় কিনা। দেখা গেলে  সেটা দ্রুত আমাদের জানাতে হবে।

Us pest control থেকে পাবেন, প্রফেশনাল পেস্ট কন্ট্রোল সার্ভিস। তাই আর দেরি না করে আজই বুকিং দিয়ে দিন তেলাপোকা, ছারপোকা দমনের জন্য পেস্ট কন্ট্রোল সার্ভিস, আমরা বাসা ক্লিনিং ও পেস্ট কন্ট্রোল সার্ভিস দিয়ে থাকি যা আপনার বাসাকে রাখবে পরিষ্কার এবং পোকামাকড়হীন।

তাই নিশ্চিন্ত থাকুন এবং আস্থা রাখুন us pest control এর ক্লিনিং ও পেষ্ট কন্ট্রোল সার্ভিসে।

 

 
 

One thought on “পেস্ট কন্ট্রোল সার্ভিস নিন-পোকামাকড় নিয়ন্ত্রণ রাখুন

  1. avenue17 says:

    It is improbable.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *